অক্টোবর ২, ২০২৩, ২:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
বোনের বিয়ে ভেঙ্গে দেওয়ায় বন্ধুকে খুন, গ্রেপ্তার- ৪ রূপগঞ্জে হত্যা মামলায় আসামি গ্রেফতার ক্ষমতায় না থাকলে বাংলাদেশ অন্ধকারে ফিরে যাবে- প্রধান মন্ত্রী শেখ হাসিনা সংঘবদ্ধ গরু চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার নীলফামারীতে ফেন্সিডিলসহ মা-ছেলে আটক। নারায়ণগঞ্জ বন্দরে ডিবির অভিযানে ইয়াবাসহ গ্রেফতার-৪ চিত্তরঞ্জন টেক্সটাইল পল্লী পরিদর্শন করলেন কুয়েত আর্মড ফোর্সেস এর প্রতিনিধি দল। অতিরিক্ত বিদ্যুৎ বিল, হয়রানির মুখে গ্রাহক স্কুল পরিদর্শনে ইউএনও, তিন শ্রেণীতে ছিলেন না কোন শিক্ষার্থী দেশের চিনির বাজার নিয়ন্ত্রণ করতে সরকারি চিনিকলগুলো চালু রাখা ও উৎপাদন বাড়ানো প্রয়োজন- শিল্পসচিব জাকিয়া সুলতানা। আড়াইহাজারে গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ১ আহত তিন জলঢাকা থানায় ৪০০ বোতল ফেনসিডিল সহ দুইজন গ্রেফতার। বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত সড়কগুলোত সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা, ভোগান্তিতে সৈয়দপুরবাসী। কারিকুলাম ডেভেলপমেন্ট অব স্মার্ট পুলিশিং’ শীর্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করলেন আইজিপি ওসি শাহাদাত হোসেনকে পুরস্কার দিলেন আইজিপি তিনদিন পর সাগর থেকে জিবিত উদ্ধার ২৯ জেলে সাংবাদিক জিহাদ হোসেন এর আজ শুভ জন্মদিন খালেদা জিয়াসহ ৮ জনের বিরুদ্ধে সাক্ষ্য ১০ অক্টোবর জাতিসংঘ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী
সিদ্ধিরগঞ্জ থেকে শ্রমিকদের ৫ লক্ষ টাকা নিয়ে উধাও পিটিশন নেকড়ে
সিদ্ধিরগঞ্জ থেকে শ্রমিকদের ৫ লক্ষ টাকা নিয়ে উধাও পিটিশন নেকড়ে

সিদ্ধিরগঞ্জ থেকে শ্রমিকদের ৫ লক্ষ টাকা নিয়ে উধাও পিটিশন নেকড়ে

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন নাসিক ৮ নং ওয়ার্ডের আইল পাড়ায় এম, আই, টি গার্মেন্টস’র সুইং সেকশনের ৫নং লাইনের ওভারলক মেশিনের অপারেটর ময়মনসিংহ জেলার খ্রীষ্টান ধর্ম অনুসারী পিটিশন নেকড়ে । সে দীর্ঘদিন যাবত ঐ গার্মেন্টেস-এর ভিতরে বেশ কিছু কর্মচারি নিয়ে একটি অবৈধ সমিতি করে আসছে। খোজ নিয়ে যানা যায় প্রায় ৩ বছর ধরে এই সমিতির ব্যবসা করে আসছে পিটিশন নেকড়ে ।

ধীরে ধীরে সদস্য বৃদ্ধি পাওয়ায় প্রতি মাসে প্রায় ৬০ থেকে ৭০ হাজার টাকা আসতো। এই টাকা সদস্যদের মাঝে শতকরা ৫ টাকা সুদে লোন দিতো। লেনদেন করে হাতে প্রায় ৫ লক্ষ টাকা নগদ ছিলো। তার সহকারী হিসেবে ছিলেন ঐ সুইং সেকশনের আরেক লক মেশিন অপারেটর সুমন। কিন্তু গত বছরের টাকার কোনো প্রকার হিসেব সুমনকে না দেওয়ায় সুমনের সাথে তার হিসেবে বাকি থেকে যায়।

বাকি থাকা ৫ লক্ষ টাকার হিসেব না দিয়ে সুযোগ বুঁজে পিটিশন নেকড়ে পালিয়ে যায়। এতে করে প্রতারনার শিকার হয় অনেক দরিদ্র খেটে খাওয়া শ্রমিক। নিজের জমানো শেষ সম্বল টুকু হারিয়ে নিঃস্ব সমিতি’র সদস্যদের (শ্রমিক) একটাই দাবি প্রশাসন যেনো তাদের পাশে দাড়ায় এবং পিটিশন নেকড়ে নামক ওই প্রতারককে যত দ্রুত সম্ভব আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি দিয়ে তাদের পাওনা পরিশোদের ব্যবস্থা করে।

সংবাদ টি শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ’বর্তমান খবর'কে জানাতে ই-মেইল করুন- bartomankhobar@gmail.com’ আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও খবর...।


Bartoman Khobar ads
Bartoman Khobar ads